রায়পুরে ৬ মাস পার হলেও বেতন পায়নি বিদ্যালয়ের সঙ্গীত প্রশিক্ষকেরা

রায়পুরে ৬ মাস পার হলেও বেতন পায়নি বিদ্যালয়ের সঙ্গীত প্রশিক্ষকেরা

প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

বিশেষ প্রতিবেদন: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগ ও অর্থায়নে প্রতি উপজেলায় ২টি করে জেলার মোট ১০টি উচ্চ বিদ্যালয়ে সঙ্গীত প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয় ২০১৮ সালে। এতে একজন সঙ্গীত শিক্ষক ও একজন তবলচি হিসেবে কাজ করছেন মোট ২০ জন প্রশিক্ষক।

এ বছর থেকে বিদ্যালয়ের সংখ্যা আরও বাড়ানো হয়েছে।
কিন্তু খুবই পরিতাপের বিষয় হচ্ছে যে, ৬ মাস অতিবাহিত হলেও লক্ষ্মীপুরের রায়পুরে বেতন পায়নি বিদ্যালয় সঙ্গীত প্রশিক্ষকেরা।মূলত সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে উপার্জন করে জীবন নির্বাহ করা এসব সঙ্গীত শিক্ষকদের বর্তমানে কোনো আয়-রোজগার নেই।

তথ্যমতে জানা গেছে, সংস্কৃতি মন্ত্রণালয় হতে ২০১৯-২০ অর্থবছরের বেতন-ভাতা জেলা প্রশাসকের কাছে এসে পৌঁছেছে ফেব্রুয়ারি মাসে। প্রশিক্ষকরা জেলা প্রশাসনের মুখাপেক্ষী হয়ে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করার বয়স ৬ মাস পেরোলেও এখনও পায়নি তাদের আকাঙ্খিত বেতন।

এদিকে বিশেষ সূএে জানা গেছে, বর্তমান ডিসি মহোদয় এর কাছে বিদ্যালয় সঙ্গীত প্রশিক্ষকদের বেতনের টাকা পড়ে আছে। কিন্তু দিচ্ছি, দিব বলে ৬ মাস অতিক্রম হলেও দিচ্ছেন না তাদের মাসিক বেতন।

আসলে লক্ষ্মীপুর ডিসি মহোদয় সঙ্গীত শিক্ষকদের মানিক বেতন কবে দেবেন তা- অনিশ্চিত করে রেখেছে বলে দুঃখ প্রকাশ করেছেন বিদ্যালয় সঙ্গীত প্রশিক্ষকেরা।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।