রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের সুরাক্ষায় সেনাবাহিনীর সঙ্গে চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, মে ২৯, ২০২০

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সুরক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে রাশিয়ান কোম্পানি জেএসসি ইলিরন এর একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। শুক্রবার (২৯ মে) ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস হলরুমে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থার জন্য পারমাণবিক নিরাপত্তা ও ভৌত সুরক্ষা ব্যবস্থা সেল (এনএসপিসি), বাংলাদেশ সেনাবাহিনী এবং রাশিয়ান পিপিএস কোম্পানি জেএসসি ইলিরনের মধ্যে ইঞ্জিনিয়ারিং প্রকিউরমেন্ট অ্যান্ড কনস্ট্রাকশনের (ইপিসি) কন্ট্রাক্ট এগ্রিমেন্টের আওতায় একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল শফিকুর রহমান এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই কন্ট্রাক্টের চুক্তি মূল্য হচ্ছে দুই হাজার ৪২৩ কোটি ৫৯ লাখ ৯৭ হাজার ১০০ টাকা।

আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী এমএসপিসি, বাংলাদেশ সেনাবাহিনী রাশিয়ান কোম্পানি জেএসসি ইলিরনের সহায়তায় সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে নির্ধারিত সময়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সুরক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সক্ষম হবে বলে আশা করা যায়।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ