লক্ষ্মীপুরে ইউপি উপ-নির্বাচনকে কেন্দ্র করে আহত-১০

প্রকাশিত: ২:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ইউপি উপ-নির্বাচনকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগের ১০ নেতাকর্মীদের ওপর সন্ত্রাসীরা হামলার ঘটনায় বিএনপির ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) দুপুওে তাজুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

স্থানীয়রা জানান, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর বিপক্ষে ধানের শীষের তোফায়েল আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী মো. হাসান প্রতিদ্বন্ধিতা করছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) এ ইউনিয়নে ভোট। অথচ এর আগে সন্ত্রাসীরা ফাঁদ পেতে রোববার দিনগত রাতে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আমানি লক্ষ্মীপুর গ্রামে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদেও ওপর হামলা চালানো হয়। এ হামলায় স্বেচ্ছাসেবক লীগের ১০ নেতাকর্মীদের স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও স্থানীয় ভাবে চিকিৎসা দিয়েছেন।

আহতদের মধ্যে গুরুত্বও আহত হন চন্দ্রগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাজুল ইসলাম ভূঁইয়া ও সহ-সভাপতি মনির হোসেন মনুর। তারা জানান, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের গণসমাবেশ শেষে রোববার (১৮ অক্টোবর) রাতে বাড়ি ফেরার সময় পূর্ব পরিকল্পিতভাবে তাদের হত্যার উদ্দেশ্যে বিএনপি জামায়েতের সন্ত্রাসীরা কয়েকটি ককটেল বিস্ফোরণ করে হামলা চালায়।

এ সময় স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মী ব্যবহৃত ২ টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় হামলাকারীরা। বাধা দিতে গিয়ে তাদের হামলায় স্বেচ্ছাসেবক লীগের ১০ নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় হামলাকারীদের অভিযুক্ত করে বিএনপির ৬১ নেতাকর্মীসহ ইউনিয়ন বিএনপি যুবদল ছাত্রদলের ৩১ জনের নাম উল্লেখ ও ৩০ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা দেওয়া হলেও পুলিশ তাদের গ্রেপ্তার করছেনা।

পুলিশ জানায়, মঙ্গলবার (২০ অক্টোবর) চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার নির্বাচনী প্রচারণার শেষদিন ছিলো। সে লক্ষ্যে নৌকা প্রতিকের প্রার্থী নুরুল আমিনের পক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গণসমাবেশ করে।

সমাবেশ থেকে রাতে বাড়ি যাওয়ার পথে আমানি লক্ষ্মীপুর গ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজুল ও মনিরের ওপর দূর্বৃত্তরা হামলা চালায়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন জানান, স্বেচ্ছাসেবক লীগ নেতাদের ওপর হামলা ও বিস্ফোরক আইনে ৬১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।