লক্ষ্মীপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় ২৬ হাজার শিক্ষার্থীর অংশগ্রহন

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২১

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলায় করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি প্রকোপ কমিয়ে আসায় রোববার (১৪ নভেম্বর) থেকে সারাদেশের ন্যায় শুরু হয় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা।

গত বছরের তুলনায় এবছর পরীক্ষার্থী বেড়েছে ২ হাজার ৯৭৪ জন। পরীক্ষার সার্বিক পরিস্থিতি সন্তোষজনক এবং অনিয়ম ঠেকাতে প্রশাাসন তৎপর রয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আখন্দ।

২০২১ সালের এ পরীক্ষায় জেলায় ৪১টি কেন্দ্রে ২৬ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে এসএসসি ও ভোকেশনালে ২০ হাজার এবং দাখিলে ৬ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষা শেষ হবে আগামী ২৩ নভেম্বর।

দু’টি শিফটে অনুষ্ঠিত এবারের পরীক্ষা সকাল ১০টা থেকে সাড়ে ১১টা এবং বিকেলের পরীক্ষা বেলা ২টা থেকে সাড়ে ৩ টা পর্যন্ত চলবে বলেও তিনি জানিয়েছেন।

এছাড়া জেলা শিক্ষা অফিসার আব্দুল মতিন জানিয়েছেন, করোনার কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কক্ষে আসন গ্রহণ করে পরীক্ষার্থী। জেলার সবকটি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ এবং সুশৃঙ্খলভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এ ছাড়া নকল ও অনাকাঙ্খিত ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নিয়োজিত আছেন।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।