লক্ষ্মীপুরে পৌঁছেছে ৬০ হাজার ডোস করোনা টিকা

লক্ষ্মীপুরে এসে পৌঁছেছে করোনা টিকা

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ৬০ হাজার ডোজ মহামারি করোনা ভাইরাস ভ্যাকসিন এসে পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) বিকাল ৩টার দিকে এ করোনার (কোভিড-১৯) ভ্যাকসিন এসে পৌঁছে।

সিভিল সার্জন মো. আব্দুল গাফ্ফার’সহ করোনাভাইরাস ভ্যাকসিন গ্রহণ কমিটির সদস্যরা তা গ্রহণ করে। এরপরে লক্ষ্মীপুর সিভিল সার্জন অফিসের পাশের ভবন ইপিআই কোল্ডস্টোরে সেগুলো রাখা হয়।

সিভিল সার্জেন মো: আব্দুল গাফ্ফার জানান, তাপমাত্রা পরীক্ষার পর এসব ভ্যাকসিন গ্রহণ করা হয়। মোট ৫ টি কার্টুনে করে আসে ভ্যাকসিন। সর্বমোট ৬০ হাজার ডোজ করোনাভাইরাস ভ্যাকসিন আসে।

তিনি বলেছেন, এর মধ্যে প্রথমে স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন এবং ষাটোর্ধ্ব ব্যক্তিদের এই করোনা টিকা করা হবে।যারা করোনা টিকা দেবে তাদের প্রশিক্ষণ চলবে সোমবার। আগামী ৭ ফ্রেরুয়ারি থেকে করোনা টিকা দেয়া শুরু হবে। পরে পর্যায়ক্রমে করোনা টিকা আসবে ও দেয়া অব্যাহত থাকবে।

জনসাধারণ ও পুলিশ জানান, রোববার বিকাল ৩টায় করোনা ভ্যাকসিন বেক্সিমকো ফার্মার একটি শীতাতপ নিয়ন্ত্রিত ভ্যানে করে লক্ষ্মীপুরে এসে পৌঁছে। পরে জেলা সিভিল সার্জন মো. আব্দুল গাফ্ফারসহ ভ্যাকসিন গ্রহণ কমিটির সদস্যরা এডিসি সার্বিক শফিউজ্জামান ভুইয়া, অতিরিক্ত পুলিশ সুপার রিজাজুল কবির ও স্বাস্থ্যকর্মীদের উপস্থিতিতে তা গ্রহণ করেন।

নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন বলছেন, ফ্রন্টলাইনে যারা কাজ করে তাদের আগে ভ্যাক্সিন দেয়া ও পরবর্তীতে সবাইকে ভ্যাক্সিন দেয়ার দাবি করা হয়।এছাড়া প্রত্যেকটি টিকারই সাইডইফেক্ট থাকবে,করোনাভাইরাস টিকাও তার ব্যতিক্রম নয়। এই করোনার মহামারি থেকে মুক্তি পেতে সকলের ভ্যাক্সিন নেয়ার আহবান জানান তিনি।

রায়পুর উপজেলা লক্ষ্মীপুর-চৌমুহনী সড়কে চলাচলরত এক পথচারী সালমা আক্তার জানান, করোনা ভাইরাস টিকা লক্ষ্মীপুরে এসেছে, এটা একটা আনন্দের বিষয়। এ জন্য করোনার টিকা নিজে গ্রহন করবেন তিনি। এছাড়াও তিনি অন্যদেরও আহ্বান করবেন করোনা ভ্যাক্সিন নেয়ার জন্য।

মসজিদের ইমাম মাওলানা মো. তাজল ইসলাম জানান, করোনা ভ্যাক্সিন লক্ষ্মীপুরে পৌঁছে দেয়ার জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা এবং সরকারকে ধন্যবাদ। এছাড়াও তিনি আরো জানান, তিনি ভাক্সিন নিবেন অন্যদেরও ভ্যাক্সিন নেয়ার জন্য আহ্বান করেন তিনি।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।