লক্ষ্মীপুরে কুড়িয়ে পাওয়া টাকা প্রকৃত মালিককে বুঝিয়ে দিলেন পুলিশ

লক্ষ্মীপুরে কুড়িয়ে পাওয়া টাকা প্রকৃত মালিককে বুঝিয়ে দিলেন পুলিশ

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার গঙ্গাপুর এলাকা থেকে রাস্তায় কুড়িয়ে পাওয়া ৪ লাখ ৫০ হাজার টাকা পেয়ে প্রকৃত মালিককের হাতে তুলে দিলেন পুলিশ।

বুধবার (২৯ জুলাই) দিনগত রাতে প্রকৃত মালিক সৌদি প্রবাসী কামরুল ইসলামকে টাকাগুলো ফেরত দেন পুলিশ। এ সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়া ও তদন্ত মোসলে উদ্দিন’সহ অন্য পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার দুপুরে সদর থানার ওসি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার বিকেল সদর উপজেলার গঙ্গাপুর এলাকায় রাস্তায় পরে থাকা অবস্থায় (পরিত্যক্ত) দেখতে পান সিএনজি চালিত অটোরিকশা চালক বেলাল হোসেন ও পরিবহনের যাত্রী প্রবাসী ফিরোজ আলম। ওইদিন তারা টাকাগুলো পেয়ে টাকার প্রকৃত মালিককে ফেরত দেয়ার জন্য সদর থানায় নিয়ে আসেন। টাকা’গুলো থানায় রেখে গিয়ে তাদের সততার এক দৃষ্টান্ত স্থাপন করেন।

পরে পুলিশের পক্ষ থেকে টাকা পাওয়ার বিষয়টি প্রচারণা করা হলে সৌদি প্রবাসী কামরুল ইসলাম টাকার বর্ণনা দিয়ে হারিয়ে যাওয়ার টাকার দাবি করেন। হারিয়ে যাওয়া টাকার সাথে কথায় মিল থাকায় প্রকৃত মালিক কামরুল ইসলামকে ওই টাকা বুঝিয়ে দেয়া হয়। কামরুল ইসলাম সদর উপজেলার গঙ্গাপুর এলাকার মিসুক মিয়ার ছেলে ও একজন সৌদি প্রবাসী।

এদিকে হারানো টাকা ফেরত পেয়ে সৌদি প্রবাসী কামরুল ইসলাম বলেছেন, বর্তমান সময়ে এমন সৎ অটোরিকশা চালিত সিএনজি চালকের বেশ অভাব রয়েছে।টাকার প্রতি কোনো লোভ না করে থানায় ফেরত দিয়ে করোনা দুর্ভোগে সততার এক দৃষ্টান্ত স্থাপন করেছে তারা।

তিনি আরও বলেন, অটোরিকশা চালক বেলাল হোসেন এবং ওই পরিবহনের যাত্রী ফিরোজ আলমের এমন মহতি উদ্যোগকে কৃতজ্ঞ জানাই।

এর আগে সৌদি প্রবাসী কামরুল ইসলাম লক্ষ্মীপুর থেকে নিজ বাড়ি গঙ্গাপুর এলাকায় পৌঁছতেই মোটরসাইকেল থেকে ৪ লাখ ৫০ হাজার টাকা একসাথে খোয়া যায়।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।