লক্ষ্মীপুরে কোভিড-১৯ নমুনা পরীক্ষা ব্যাহত, নোবিপ্রবি ল্যাবে কীট সংকট

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরে করোনা (কভিড-১৯) সংক্রমের সংখ্যা প্রায় প্রতিদিন বেড়েই চলেছে।

এরই মাঝে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ল্যাবে কীট সংকট থাকায় শুক্রবার (২৯ মে) সকাল পর্যন্ত লক্ষ্মীপুরে গত ২৪ ঘন্টায় কোনো করোনার (কভিড-১৯) নমুনা পরীক্ষা সম্পন্ন হয়নি।

এর ফলে ১১৫ জনের নমুনা পরীক্ষার জন্য পেন্ডিং পড়ে আছে। নমুনা পরীক্ষা না হওয়ায় ভোক্তভোগীদের উদ্বেগ উৎকন্ঠা বেড়ে গেছে। এ পর্যন্ত লক্ষ্মীপুরে কভিড-১৯ এ মোট আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। মারা গেছেন দু’জন।

করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে রয়েছে, জনপ্রতিনিধি, ডাক্তার, নার্স, প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন স্তরের মানুষ। এ পর্যন্ত এই ভাইরাসে মারা গেছেন দু’জন।সিভিল সার্জন ডা. আব্দুল গফফার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইতোপূর্বে বেশ ক’জন করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও অনেকের নমুনা পরীক্ষার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। যার ফলে ওই সব পরিবারের মাঝে উদ্বেগের কমতি নেই।
জেলা স্বাস্থ্য বিভাগ আরো জানায়, এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২,৭২৫ জনের। নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে ২,৬১০ জনের।

আজ শনিবার (৩০ মে) হোম আইসোলেশন থেকে সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন ০১ জন। আইসোলেশনে একজন নতুন ভর্তিসহ বর্তমানে আইসোলেশনে ভর্তি রয়েছেন ৫ জন এবং কোয়ারেন্টাইনে আছেন ২০৮৯ জন।

এদিকে রবিবার (৩১ মে) থেকে শুরু সারা দেশের ন্যায়ে লক্ষ্মীপুরে অফিস, দোকানপাট, হাটবাজার, শপিংমল ও গণপরিবহন’সহ নৌযানসমুহ উন্মুক্ত করে দেয়া হচ্ছে।

এতে করে মানুষ সামাজিক দূরত্ব বা শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে না চললে করোনা সংক্রমণ আরো ব্যাপকহারে ছড়াতে পারে বলে জেলাবাসী আশংকা করছেন। এ ব্যাপারে সরকার স্থানীয় প্রশাসন ও জনগণকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে বলে।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ