লক্ষ্মীপুরে চেক প্রতারণা মামলায় ১ জনের ৬ মাসের কারাদণ্ড

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে চেক প্রতারণার মামলায় গোলাম সারোয়ার ইলিয়াসের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২ লাখ টাকা জরিমানার আদেশ দেয় বিজ্ঞ আদালত।
মঙ্গলবার (২৬ জানুয়ারি) লক্ষ্মীপুর যুগ্ম-দায়রা জজ ২য় আদালতের বিজ্ঞ বিচারক এ রায় প্রদান করেন।

গোলাম সারোয়ার ইলিয়াস লক্ষ্মীপুর পৌরসভা বাঞ্চানগর গ্রামের ৩নং ওয়ার্ডে মৌলভী আবুল খায়ের’র ছেলে। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে রয়েছে বলে জানা গেছে।

মামলা সূত্রমতে, লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ডের বিসমিল্লাহ টাওয়ারের বাসিন্দা নুরনবী মাস্টারের ছেলে মাস্টার মো. গিয়াস উদ্দিনকে তাঁর পাওনা টাকা বাবত ২১-০৪-২০১৯ ইং তারিখে গোলাম সারোয়ার ইলিয়াস ২ লাখ টাকার একটি চেক প্রদান করেন। কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড এর হিসাব নং-০০১১১০০১০৩৬০৫০০৪৩। যার চেক নং-ঈউঅ-ঈউ ঘঙ ৪১৯৪৩৭৯।

পরে মাস্টার গিয়াস উদ্দিন চেকটি নগদায়ন করার জন্য ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ৪০ দিলকুশা, ঢাকা শাখায় জমা দেন। চেকের হিসাবে নগদায়নের জন্য পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি অপর্যাপ্ত তহবিল মন্তব্যে প্রত্যাখাত হয়।

পরবর্তীতে বাদী ৩০ দিনের সময় দিয়ে আসামি গোলাম সারোয়ার ইলিয়াসকে চেকের টাকা পরিশোধের জন্য আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রদান করেন। নির্দিষ্ট তারিখে টাকা পরিশোধ না করায় গিয়াস উদ্দিন আদালতে মামলা দায়ের করেন।

এদিকে মামলার বাদী মাস্টার গিয়াস উদ্দিন জানান, তার পাওনা টাকা না পেয়ে বর্তমানে তিনি চরমভাবে কষ্টে দিন কাটচ্ছেন। তিনি আদালতের রায় কার্যকরের জন্য প্রশাসন এর সহযোগিতা কামনা করেন।

 

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।