লক্ষ্মীপুরে ঝুঁকিপূর্ণ স্বাস্থ্য বিভাগ

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, জুন ৭, ২০২০
লক্ষ্মীপুরে ঝুঁকিপূর্ণ অবস্থানে স্বাস্থ্য বিভাগ

লক্ষ্মীপুর প্রতিনিধি: ভয়ঙ্কর করোনা (কোভিড-১৯) উপসর্গ নিয়ে লক্ষ্মীপুরে দুই মাসে ৬০ জন সরকারি চাকরীজীবী আক্রান্ত হয়েছে। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য বিভাগের, ২৯ জন চাকরিজীবী।

পরের অবস্থানে আছে পুলিশ বিভাগ। এই বিভাগের ১৬ জন সদস্য আক্রান্ত। বিশ্বব্যাপী করোনার সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দেশে করোনা যোদ্ধা হিসেবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও বিশেষ করে পুলিশ সদস্যরা।

জানা গেছে, লক্ষ্মীপুর জেলার পাঁচটি উপজেলায় এ পর্যন্ত এই দুই বিভাগের ৪৫ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া করোনা সংক্রমণে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭২ জনে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে জানা গেছে, জেলায় ৬০ জন সরকারি চাকরিজীবী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছের। তবে, এর মধ্যে অধিকাংশ সুস্থ আছেন। অন্যদের অবস্থা ভালোর দিকে যাচ্ছে দিনে দিনে।

যেসব চাকরিজীবীরা করোনায় আক্রান্ত হলেন-

◐ জেলা প্রশাসনের ৩ জন।
◐ স্বাস্থ্য বিভাগের ২৯ জন।
◐ পুলিশের ১৬ জন।
◐ উপজেলা প্রশাসনের ১ জন।
◐ ব্যাংক কর্মকর্তা ৬ জন।
◐ আনসার ৪ জন।
◐ আরইবির ০১জন।

এদিকে করোনা (কোভিড-১৯) সংক্রমিত তিনজন পুলিশ সদস্য ও দুজন স্বাস্থ্যকর্মী জানান, অসতর্ক মুহূর্তে হয়তো তাঁরা সংক্রমিত হয়েছেন। তবে এ সংক্রমণ ধরা পড়ার পর একবারের জন্যও মনোবল হারাননি তারা। মনে বল রাখার যথাসাধ্য চেষ্টা করছেন তাঁরা।

তাঁরা আরও জানান, করোনা ভয় পেয়ে দায়িত্ব ও কর্তব্য থেকে নিজেকে গুটিয়ে নিলে চলবে না। করোনা লড়াইয়ে জয়ী হয়ে আবারও মানুষের পাশে আগের মতো থাকবেন; বাড়িয়ে দিতে চান সহমর্মিতার হাত।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ