লক্ষ্মীপুরে তিন হাসপাতালে জরিমানা

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: অব্যবস্থাপনা, প্রয়োজনীয় কাগজপত্র ও ডাক্তার না থাকার দায়ে লক্ষ্মীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ডায়াগনস্টিক সেন্টার ও ২টি হাসপাতালে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের নোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডকে ২০ হাজার, মা ও শিশু প্রাইভেট হাসপাতালকে ২০ হাজার ও মীম ডায়াগনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জেলা শহরের মা ও শিশু প্রাইভেট হাসপাতালের লাইসেন্স ‘সি’ ক্যাটাগরির। কিন্তু তারা ‘বি’ ক্যাটাগরির হাসপাতাল হিসেবে পরিচালনা করছে। এছাড়া হাসপাতাল প্যাথলজি ল্যাব প্রয়োজনের চেয়েও ছোট। হাসপাতালটিতে নেই কোনও প্রয়োজনীয় চিকিৎসক। অন্যদিকে মীম ডায়াগনষ্টিক সেন্টার পর্যাপ্ত নীতিমালা না মেনে হাসপাতাল পরিচালনা করায় সাময়িক বন্ধ রাখার রাখার নির্দেশ দেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা: আব্দুল গাফ্ফার জানিয়েছেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩টি হাসপাতালকে জরিমানা করা হয়েছে।তাদের প্রয়োজনীয় কাগজপত্র ও হাসপাতালে চিকিৎসাসেবা উন্নত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তীতের পুনরায় অভিযান পরিচালনা করা হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।