লক্ষ্মীপুরে নতুন করে করোনাভাইরাস ৮ জন শনাক্তসহ মোট ১৯৬ জন

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে চিকিৎসক,আনসার সদস্য ও জনপ্রতিনিধিসহ আরো ৮ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১৯৬ জন। বেড়েই চলেছে করোনা ভাইরাস সংক্রমের সংখ্যা।

এদিকে সদর- ৮০ জন, রামগঞ্জ-৪১ জন, কমলনগর- ২১ জন, রামগতি-১৭ জন, রায়পুর-৩৭ জনসহ মোট ১৯৬ জন সংক্রমিত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এই পর্যন্ত তিন জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭১ জন। সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার এ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন করে ৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে রামগঞ্জ- ৫ জন, কমলনগর-২ জন, সদর- ১ জন রয়েছে। এছাড়া এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২,৭২৫ জনের। নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে ২,৮৫৪ জনের।

হোম আইসোলেশন থেকে সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছে দুই জন। আইসোলেশনে একজন নতুন ভর্তিসহ বর্তমানে আইসোলেশনে ভর্তি রয়েছেন ৫ জন এবং কোয়ারেন্টাইনে আছেন ১৮১৪ জন।

এদিকে সারাদেশের ন্যায় খোলা রয়েছে লক্ষ্মীপুরে অফিস, দোকানপাট, হাটবাজার, শপিংমল এবং গণপরিবহনসহ নৌযানসমুহ উন্মুক্ত করে দেয়া হচ্ছে। সামাজিক দূরত্ব বা শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলছে না মানুষ।

এতে করে কভিড-১৯ এর সংক্রমন আরো ব্যাপক হারে ছড়িয়ে পড়তে পারে বলে আশংকা করছেন জেলাবাসী।সচেতন মহল মনে করছেন এ ব্যাপারে সরকার, স্থানীয় প্রশাসন এবং জনগণকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

ভুলুয়া বাংলাদেশ/এএইচ