লক্ষ্মীপুরে ৩৫টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক (লক্ষ্মীপুর): মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে আর্তমানবতার সেবায় এগিয়ে এসে সহযোগিতায় করার লক্ষ্যে লক্ষ্মীপুরে ৩৫ টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করল জেলা প্রশাসন।

আজ বুধবার (৪ আগস্ট) দুপুরে ৫টি উপজেলার ৩৫ টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অক্সিজেন সিলিন্ডার এবং অক্সিমিটার বিতরণ করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মুক্ত মে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূরে এ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- পুলিশ সুপার ড.এএইচএম কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: আবদুল গফ্ফার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম প্রমুখ।

এতে আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন স্বেচ্চাসেবী সংগঠনের কর্মী, জেলা ও উপজেলা পরিষদের কর্মকর্তারা।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, করোনা আক্রান্দ ব্যাক্তিদের সবচেয়ে বেশি দরকার হয় অক্সিজেন। তাই সময় মতো অক্সিজেন না পেলে অনেক করোনায় আক্রান্ত রোগী মারা যায়। জেলা প্রসাসনের উদ্যোগে ৫টি উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার বিতরণ করা হয়েছে।

এ ছাড়াও সরকারের পাশাপাশি সমাজের অর্থবিত্তবান ব্যক্তিরা যেন এ কাজে এগিয়ে আসেন এবং এটি যেন অব্যাহত রাখা যায় সেই অনুরোধ করেন জেলা প্রশাসক।

এদিকে লক্ষ্মীপুরে মেঘ ফাউন্ডেশন, রেডকিসেন্ট, সবুজ বাংলাদেশ, মানবীক যুবলীগ, দীঘলী ইউনিয়ন ফোরাম, রায়পুর ক্লাব ও আরজুমনি সংগঠনসহ ৭ টি স্বেচ্ছাসেবী সংগঠন অক্সিজেন সিলিন্ডার প্রদান করে করোনাভাইরাস পরিস্থিতিতে মানবতার কাজ করে আসছেন।

এছাড়া জেলায় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ইতোপূর্বে করোনা আক্রান্ত এবং মৃতদের দাফন কাফনে কাজসহ করোনা আক্রান্ত রোগীদের মাঝে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে আসছেন তারা। এসব সংগঠনের মধ্যে ৫১ টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। তা- দিয়ে তারা ১৫ দিন ধরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় এর চাহিদা বেড়ে যায়।

তাদের এ উদ্যোগকে স্বাগত ও ধন্যবাদ জানিয়ে বুধবার জেলা প্রসাসন উদ্যোগে করোনা সংক্রমণ প্রতিরোধে ৩৫ টি স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মাঝে ৩৫ টি অক্সিজেন সিলিন্ডার’সহ অক্সিমিটার বিতরণ করা হয়।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।