লক্ষ্মীপুরে ৫ম দিনের মতো চলছে লকডাউন, মৃত্যু-১২

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে রেডজোন হিসেবে ৫টি উপজেলায় শনিবার ৫ম দিনের মতো চলছে লকডাউন। এতে প্রশাসন কড়াকড়ি থাকলেও নানা অজুহাতে বাহিরে বের হচ্ছেন মানুষ।

তবে লকডাউনের ফলে এলাকার সকল কাঁচাবাজার, দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি দপ্তর, আভ্যন্তরীন ও দূরপাল্লার গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

রেডজোন এলাকার লকডাউন নিয়ন্ত্রণ করা হচ্ছে পৌর শহরের বিভিন্ন সড়কে বাঁশ বেধে। এখনও সচেতন হচ্ছে না মানুষ। বেশির ভাগ মানুষ স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব মানছেন না। যানচলাচল করছে নানা অজুহাতে।

এ ব্যাপারে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী জনসাধারণকে নানাভাবে বুঝানের চেষ্টায় মাঠে তৎপর রয়েছে।

এদিকে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সদর উপজেলার খাগুড়িয়া গ্রামে ৭৫ বছরের এক বৃদ্ধ মো.ওয়ালি উল্যাহ মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১২জন।

গত ২৪ ঘন্টায় রায়পুরে স্বাস্থ্য বিভাগের একজন পিয়নসহ আরো ১৫ জনের শরীরে নতুন করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৫৬৪ জন।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, চিকিৎসায় সুস্থতার ছাড়পত্র ২৬১ জন ছাত্রপত্র পান। এছাড়া হাসপাতালে ভর্তি আছ- ৫৬ জন আর হোম আইসোলেটেড চিকিৎসাধীন- ২৩২ জন।

এদিকে চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগ নেতা শাহজাহান কামাল করোনা (কোভিড-৯) আক্রান্ত হয়ে ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
তবে তাঁর অবস্থা আশংকাজনক বলে মেডিকেল সূত্রে জানা গেছে। পরিবারের মধ্যে তাঁর ছেলেরও করোনায় পজেটিভ রিপোর্ট এসেছে।

অপরদিকে রায়পুর নিবাসী বিশিষ্ট শিল্পপতি ঢাকাস্থ ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকনের দ্বিতীয় এবং তৃতীয়বারের মতো করোনা নেগেটিভ রিপোর্ট আসছে। বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ্য রয়েছেন। দুপুরে পরিবারের পক্ষ থেকে এমনটিই জানানো হয়েছে।

 

ভুলুয়াবিডি/এএইচ