লক্ষ্মীপুরে ৫ লাখ টাকা চাঁদার দাবি, নারী'সহ আহত-৫

লক্ষ্মীপুরে জমি দখল নিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি, সংঘর্ষে নারী’সহ আহত-৫

প্রকাশিত: ১:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: পাঁচ লাখ টাকা চাঁদার দাবি, লক্ষ্মীপুরে জমির দখল নিয়ে সংঘর্ষে নারীসহ ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিনহত রাতে সদর উপজেলা হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাতপুর এলাকায় এমন ঘটনা ঘটে।

আহত ব্যক্তিদের মধ্যে হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ৪ শ্রেণির কর্মচারী মো. সফিউল্লা (৬০), মামুন (২২), মোভাশেরা বেগম (৪০), সালমা আক্তার (২৫) শারীরিক প্রতিবন্ধী জোৎসনা আক্তার (৩০)’সহ পাঁচ জন গুরুত্বর আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সদর হাসপাতালে ক্ষতিগ্রস্থ আহত মো. সফিউল্লা (৬০) ছেলে তারেক হোসেন জানান, পৈতৃক ভিটায় জন্মের পর থেকে বসবাস করে আসছেন তারা। প্রতিবেশি সিরাজ মোল্লাহ্ তার ছেলেসহ পাঁচ জন তাদের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এতে অস্বীকৃতি জানালে সিরাজ মোল্লাহর নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায় ও এক পর্যায়ে জমি দখলের চেষ্টা করেন। এ সময় বাঁধা দিতে গিয়ে হামলার শিকার হন তার মা-মোভাশেরা বেগম (৪০) ও বাবা মো সফিউল্লা (৬০)’সহ পরিবারের পাঁচজন।

এদিকে হামলায় তার পিতার অবস্থা খুব খারাপ হওয়ায় উন্নত চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে তাদের। এ জন্য সুস্থ না হওয়া পর্যন্ত মামলা করা হচ্ছে না বলে জানায় তিনি। এ ঘটনায় সিরাজ মোল্লাহ্ তার ছেলের ব্যবহৃত মোবাইলে কয়েকবার ফোন দিয়ে যোগাযোগ করার চেষ্টা করা হলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়ায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

চন্দ্রগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানিয়েছেন, বিষয়টি তিনি শুনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। জমি নিয়ে বিরোধে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্থদের মামলা করার জন্য পরামর্শ দেয়া হয়েছে। মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।