লক্ষ্মীপুরে ৬টি ব্যবসাপ্রতিষ্ঠান আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

লক্ষ্মীপুরে ৬টি ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজারে অগ্নিকাণ্ডে ৬টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। রোববার (১৬ আগস্ট) দিনগত রাত ৩ টায় উপজেলার মান্দারী পূর্ব বাজারে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী ব্যবসায়ীদের। ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান গুলো হলো- মেসার্স লতিফ ফিস ফিড, ভাই ভাই মেডিকেল হল, মোবারক স্টোর, মাস্টার মেডিকেল হল, আলী পোল্ট্রি ও একটি খালি দোকানঘর।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, রাত ৩টার দিকে হঠাৎ করে মান্দারী পূর্ব বাজারের আলীর মুরগি দোকান ও একটি খালি দোকান ঘরে আগুন জ্বলে ওঠে। পরে আরও তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে যায়।

খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করে।ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসি আজাদ জানান, অগ্নিকা-ের ঘটনায় ৬টি দোকানঘর পুড়ে গেছে। মুরগি দোকানের গ্যাসের চুলা থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে মনে করা হচ্ছে।

এদিকে ভুক্তভোগী ব্যবসায়ী আবদুল লতিফ লাতু বলেন, অগ্নিকা-ের ঘটনায় আমার ব্যবসা প্রতিষ্ঠান ‘মেসার্স লতিফ ফিস ফিড’ পুড়ে ছাই হয়ে গেছে। ব্যাংক ও বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে এ প্রতিষ্ঠানটি দাঁড় করেছিলাম। এখন আমার সব শেষ।

স্থানীয় বাজার বণিক সমিতির সভাপতি সামছুদ্দিন সাজু জানান, এ অগ্নিকা-ের ঘটনায় মালামাল ও দোকানঘর পুড়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা। তিনি ভুক্তভোগীদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।