লক্ষ্মীপুরে ৮টি অভিযানে ৪৬টি মামলা

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২১

লক্ষ্মীপুর প্রতিনিধি: করোনায় কঠোর লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করার অভিযোগে লক্ষ্মীপুরে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের ৮টি অভিযানে ৪৬ টি মামলা দায়ের করে ৪৮ হাজার ৬শ’ টাকা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) দিনব্যাপী জেলার বিভিন্ন উপজেলা শহরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, চলমান লকডাউন অমাণ্য করে বিশেষ প্রয়োজন ব্যতিরেকে প্রাইভেট গাড়ী, মোটর সাইকেল, ব্যাটারী চালিত রিক্সা, সিএনজি চালিত অটো রিক্সা ও বিনা কারণে রাস্তায় চলাচল’সহ দোকান খোলা রাখায় মঙ্গলবার দিনব্যাপী ৮ টি অভিযানে ৪৬ টি মামলা দায়ের করে ৪৮ হাজার ৬শত টাকা আদায় করা হয়।

অপরদিকে, ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয় সদর উপজেলায়ও সেখানে ১৭ ব্যক্তির বিরুদ্ধে মামলা’সহ ২৪ হাজার ৩শ’ টাকা জরিমানা আদায় করা হয়। একই ঘটনায় রামগঞ্জ উপজেলায় ১৮ ব্যক্তির বিরুদ্ধে মামলা’সহ ১৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।এছাড়া কমলনগর উপজেলায় ৩ ব্যক্তির বিরুদ্ধে মামলা’সহ ৬শ’ টাকা জরিমানা ও রামগতি উপজেলায় ৮ জনের বিরুদ্ধে মামলাসহ ৬ হাজার ২ শত টাকা জরিমানা করা হয়।

অপরদিকে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় বিনা কারণে কোনো লোকই বাইরে অযথা ঘুরাঘুরি করা দন্ডনীয় অপরাধ। করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে অবশ্যই স্বাস্থ্য মেনে চলাচল করা বাধ্যতামূলক।

মঙ্গলবার দিন ব্যাপি লকডাউন অমান্যকারী বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ টি অভিযানে ৪৬ টি মামলা দায়ের করে ৪৮ হাজার ৬শ’ টাকা আদায় করা হয়। এসব অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাজনিন আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট মো. মাসুম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ, মুকবুল হোসেন, মো. সহিদুল্যা, অমিত কুমার বিশ্বাস, মনিরা খাতুনসহ অন্যান্য নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমুখ।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।