লক্ষ্মীপুরে ৮ দফা দাবি আদায়ে বিক্রয় প্রতিনিধি জোটের মানববন্ধন

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২২

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে বেতন বৃদ্ধি, চাকরি স্থায়ী করা, প্রভিডেন্ট ফান্ড চালুসহ ৮ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোট।লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে শুক্রবার (১৪ অক্টোবর সকালে ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ঘন্টা ব্যাপি মানববন্ধন ও সমাবেশে এসব দাবি জানান সংগঠনের নেতারা।

এ সময় বক্তব্য রাখেন মানবন্ধনে বিক্রয় প্রতিনিধি জোট লক্ষ্মীপুর জেলা আহবায়ক এস এম রাহাদ,সদস্য সচিব মো. জাবের হোসাইন, যুগ্ন আহবায়ক মো. ফাহাদ হোসেন, শরিফুল ইসলাম, ইমনুজ্জামান বাশার, মাসুদ রানা, মোবারক হোসেন প্রমুখ।

মানববন্ধনে বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোটের নেতারা বলেন, দেশে ২৫ লাখেরও অধিক বিক্রয় প্রতিনিধি আছে। তাদের চাকরির কোনো নিশ্চয়তা নেই। স্বল্প বেতনে চাকরি করতে হয়। বাকী জীবনে কীভাবে চলবে! তাদের আমাদের পরিবার নিয়ে চলতে না পারার কথা জানান তারা।

এ সময় সংগঠনটির পক্ষ থেকে ৮ দফা দাবি তুলে ধরে তারা আরও বলেন, তাদের মূল বেতন ১৫ হাজার টাকা, বাড়ি ভাড়া ৫ হাজার টাকা, চিকিৎসা ভাতা ১ হাজার ৫০০ টাকা, দুপুরে খাবার বাবদ ৩ হাজার ১২০ টাকা মিলিয়ে সর্বমোট ২৪ হাজার ৬২০ টাকা এবং টিএ মার্কেট অনুযায়ী দিতে হবে।

সব বিক্রয় প্রতিনিধিদের চাকরি স্থায়ী করা; কাউকে চাকরিচ্যুত করলে ৩ মাসের বেতন দেওয়া; প্রভিডেন্ট ফান্ড চালু; কর্মরত অবস্থায় কেউ মারা গেলে তার পরিবারকে নগদ ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান ককরতে হবে।

এ ছাড়াও প্রতি ঈদে বেতনের সমপরিমাণ ঈদ বোনাস নিশ্চিত; সরকারি সব ছুটিতে, বিক্রয় প্রতিনিধিদেরও ছুটি (শনিবার ব্যতীত) দেয়া এবং প্রতিবছর ১০ শতাংশ হারে বেতন বাড়ানোসহ ৮ দফা দাবিগুলো বাস্তবায়নের জন্য তারা প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে তারা।

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।