লক্ষ্মীপুর-২ উপ-নির্বাচন: আওয়ামী লীগ ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১
শূণ্য ঘোষিত লক্ষ্মীপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়নের মনোনয়নপএ দাখিল।

লক্ষ্মীপুর প্রতিনিধি: শূণ্য ঘোষিত লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে মনোনয়নপএ দাখিলের শেষদিনে বৃহস্পতিবার (১৮ মার্চ) আওয়ামীলীগ প্রার্থী অ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শেখ ফয়জুল্লাহ শিপন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার এর কাছে মনোনয়নপত্র জমা দেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী।

এরআগে আজ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির প্রার্থী। এ সময় জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জানিয়েছেন, আমরা মনি করি ভাতৃত্বের সম্প্রীতিতে এখানে ভোট অনুষ্ঠিত হবে।

মনোনয়নপএ দাখিল করে জাতীয় পার্টির (জাপা) শেখ ফয়জুল্লাহ শিপন।


তিনি বলেন, জাতীয় পার্টি একটি নির্বাচনমুখি দল, নির্বাচন করতে পছন্দ করে।নির্বাচনের মাধ্যমে জনগণের রায় নিতে পছন্দ করে দলটি। এদিকে আওয়ামীলীগের প্রার্থী বলেন, প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চায় আওয়ামী লীগ। এ আসনটি দীর্ঘ বছর ধরে অবহেলিত রয়েছে। এখানে উন্নয়ন সম্ভাবনা রয়েছে অনেক। নির্বাচিত হলে প্রধানমন্ত্রী ঘোষিত নৌবন্দর স্থাপনসহ জনগণের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গিকার করেন তিনি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার জানান, লক্ষ্মীপুর-২ উপ-নির্বাচনে মনোনয়ন নিয়েছেন ৪ জন। এখন পর্যন্ত দুটি মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনটি রায়পুর উপজেলা, একটি পৌরসভা ও ১০ টি ইউনিয়ন’সহ লক্ষ্মীপুর সদর উপজেলার (৯ টি ইউনিয়ন) আংশিকসহ একটি উপজেলা ও পৌরসভাসহ ১৯ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনের মোট ভোটার সংখ্যা রয়েছে-৩৮৫৩৭৬,জন। পুরুষ ভোটার ১৯৪৯০৮ জন এবং নারী ভোটার ১৯০৪৬৮ জন।

জানা গেছে,২৮ জানুয়ারি ঘুষ প্রদানের অভিযোগ মামলায় কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত।এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।গত ৩ মার্চ ওই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী ১৮ ই মার্চ মনোননয়নপএ জমা দেয়ার শেষ তারিখ এবং ১৯ মার্চ যাচাই বাছাই, ১১ এপ্রিল ভোট অনুষ্ঠানের কথা রয়েছে এ আসনে।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।