লক্ষ্মীপুর-২ উপ-নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপএ বৈধ

লক্ষ্মীপুর-২ উপ-নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপএ বৈধ: নির্বাচন কমিশন

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

লক্ষ্মীপুর প্রতিনিধি: আন্তর্জাতিকভাবে বহুল আলোচিত সাবেক সাংসদ শহিদ ইসলাম পাপুল’র শূন্য পদে জাতীয় সংসদের-২৭৫, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনের উপ-নির্বাচনে বাছাই পর্বে মনোনয়ন আওয়ামী লীগ, জাপা ও বাংলাদেশ কংগ্রেস প্রার্থীসহ তিন পদপ্রার্থী প্রত্যেকের বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তিনজন প্রার্থীর মধ্যে রয়েছেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন, জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী শেখ মোহা. ফায়েজ উল্যাহ শিপন এবং বাংলাদেশ কংগ্রেস থেকে মো. আবুল কালাম আজাদ বাবুল।

রিটানিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার শুক্রবার (১৯ মার্চ) বেলা ১১টার দিকে জেলা নির্বাচন অফিস কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতিতে এ ঘোষণা দেন।এ সময় তাকে সহযোগিতা করে,সদর আংশিক সহকারী রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- জেলা নির্বাচন অফিসার নাজিম উদ্দিনসহ অন্যান্য সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তাগণ।
আগামী ২৪ মার্চ প্রার্থী পদ প্রত্যাহার, ২৫ মার্চ নির্বাচনী প্রতিক বরাদ্ধ দেয়া হবে। ১১ই এপ্রিল ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

লক্ষ্মীপুর-২ আসনটি লক্ষ্মীপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত।এ আসনে ১৩২টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৪ লাখ ২ হাজার ৯শ’ ৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য; গত ২৮ জানুয়ারি ঘুষ কেলেংকারীর মামলায় উক্ত আসন থেকে নির্বাচিত আন্তর্জাতিকভাবে বহুল আলোচিত সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত।পরে ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শূণ্য ঘোষণা করেন জাতীয় সংসদ সচিবালয়।

এরপর গত ৩ মার্চ ওই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ১৮ মার্চ মনোনয়নপএ জমা দেয়ার শেষ তারিখ ও ১৯ মার্চ যাচাই বাছাই করে ১১ এপ্রিল ভোট অনুষ্ঠানের কথা আছে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।