শার্শায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত শ্রমিকলীগের অফিস

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

এসএম স্বপন,যশোর: সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত যশোর বেনাপোলের ছোট আঁচড়া বাইপাস মোড়ে অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের শার্শা উপজেলা অফিসটি। ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে সমস্ত অফিসসহ আসবাবপত্র।

এ ছাড়া ছিঁড়েছুটে পড়ে আছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশরত্ন প্রধানন্ত্রী শেখ হাসিনার ছবি ও ব্যানার। ঘূর্ণিঝড়ের ১৫ দিন পার হওয়া সত্ত্বেও কোনো শ্রমিক নেতা এ অফিস এবং জাতির জনক ও প্রধানন্ত্রীর ছবি-ব্যানার মেরামত না করায়, স্থানীয়রা চাপা ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা মনে করেন, এতে করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানন্ত্রী শেখ হাসিনাকে অবমূল্যায়ণ করা হচ্ছে। তারা শ্রমিক নেতাদের দৃষ্টি আকর্ষন করে খুব শীঘ্রই অফিসটি মেরামতের জন্য আহবান জানান।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের শার্শা উপজেলা শাখার প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বলেছেন, ঝড়ের পরেরদিন আমি’সহ আমাদের ইউনিয়নের সভাপতি এসএম ইব্রাহিম ও কয়েকজন শ্রমিক নেতা অফিসটি পরিদর্শন করি। এ সময় সভাপতি বিভিন্ন দপ্তরে যোগাযোগ’সহ অফিসটি মেরামতের আশ্বাস দেয়া সত্ত্বেও অফিসটি আজও মেরামত করা হয়টি।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ শার্শা উপজেলার শাখা সভাপতি এসএম ইব্রাহিম বলেন, আমাদের সংগঠন ও অফিসটি নতুন হওয়ায় আমাদের নিজস্ব কোন তহবিল নাই। যে কারণে এখন পর্যন্ত অফিসটি মেরামত করা সম্ভব হয়নি। তবে, বিভিন্ন দপ্তরে অফিসটি মেরামতের জন্য তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ