পাপুলের রায়ের কপি পেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়

সাংসদ পাপুলের রায়ের কপি পেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২১

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  জানিয়েছেন, মানব ও অর্থপাচারের দায়ে কুয়েতের আদালতে সাজাপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের রায়ের কপি বাংলাদেশে এসেছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর পূর্বাচল ক্লাবে এক অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের (সাংবাদিক) এ তথ্য জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কুয়েত সরকার থেকে আমরা সাংসদ পাপুলের রায়ের কপি পেয়েছি। এটা ৬১ পৃষ্ঠার রায়। এই রায়ের কপি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জাতীয় সংসদকে দিয়েছি।’

এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন,‘পাপুলের বিরুদ্ধে এখন কী ব্যবস্থা নেয়া হবে, সেটা পার্লামেন্ট ঠিক করবে।’

এর আগে ২৮ জানুয়ারি কাজী শহীদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেন কুয়েতের ফৌজদারি আদালত। একই সঙ্গে তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল (৫৩ কোটি ১৯ লাখ ৬২ হাজার টাকা) জরিমানা করা হয়।

কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আবদুল্লাহ আল ওথমান পাপুলের সঙ্গে সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জারাহকেও চার বছরের কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল জরিমানা করেন।

২০২০ সালের ৬ জুন মানব ও অর্থপাচারের অভিযোগে পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ।এরপর থেকেই তিনি সে দেশের কারাগারে ছিলেন। বিচার প্রক্রিয়া শেষে তাকে ওই সাজা দেয়া হয়। সূএ: বৈশাখী অনলাইন

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।