বাংলাদেশ ইমার্জিং দল বনাম আয়ারল্যান্ড

সাইফের সেঞ্চুরিতে জয় ইমার্জিং’র

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২১

অধিনায়ক সাইফ হাসানের দারুণ সেঞ্চুরি এবং মিডল অর্ডারে শামীম পাটোয়ারির ঝড়ো এক ইনিংসে আয়ারল্যান্ড উলভসকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় এই ওয়ানডেতে স্বাগতিকরা ৪.৩ ওভার হাতে রেখেই পৌছে যায় লক্ষ্যে। সিরিজে নেয় ২-০ লিড।

মঙ্গলবার শুরুতে ব্যাট করে আয়ারল্যান্ড ‘এ’ দল তোলে ৭ উইকেটে ২৬০ রান। সফরকারীদের পক্ষে ওপেনার ম্যাককুলাম ৫১ বলে ৪০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন। চারে নেমে টেক্টর করেন ৩৬ রান। এরপর ক্যাম্পারের ব্যাট থেকে আসে ৪৩ রান।

টপ অর্ডারের সেট ব্যাটসম্যানরা হাত খোলার আগেই তাদের তুলে নিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে বাংলাদেশ ইমার্জিং দলের বোলাররা। তবে ছয়ে নেমে অধিনায়ক টাকার ৫৩ বলে ৮২ রানের দারুণ ইনিংস খেলে দলকে ভালো সংগ্রহ এনে দেন।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের করা এমনই রান তুলতে দম বেরিয়ে গিয়েছিল জাতীয় দলে আসার লড়াইয়ে থাকা বাংলাদেশের ক্রিকেটারদের। অথচ তৃতীয় ম্যাচে সাইফ হাসানের ব্যাটে সহজেই ওই রান তুলে ফেলল বাংলাদেশ। অধিনায়ক সাইফ ফেলেন ১২৫ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১২০ রানের ইনিংস।

পাঁচে নামা তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে ৪৪ বলে ৪৩ রান। তিনি একটি ছক্কার সঙ্গে খেলেন তিনটি চারের শট। দ্বিতীয় ম্যাচে ঝড়ো ইনিংস খেলে দলকে ম্যাচ জেতানো শামীম তৃতীয় ম্যাচেও দারুণ ব্যাটিং করেন। তার ব্যাট থেকে আসে ২৫ বলে সাত চার ও এক ছক্কায় ৪৪ রানের হার না মানা ইনিংস।

বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ নেন তিন উইকেট। সুমান খান ও তৌহিদ হৃদয় একটি করে উইকেট নেন। বাঁ-হাতি তরুণ স্পিনার রাকিবুল হাসান কোন উইকেট না পেলেও ১০ ওভারে ২৮ রান দিয়ে আইরিশ উলভসকে চাপে রাখেন।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।