সাকিব আল হাসানকে শ্রীলংকা সফরেই পাওয়ার আশা পাপনের

সাকিব আল হাসানকে শ্রীলংকা সফরেই পাওয়ার আশা পাপনের

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানের ওপর আইসিসির দেয়া নিষেধাজ্ঞা ২৯ অক্টোবর শেষ হচ্ছে। সাজার মেয়াদ শেষে সাকিব আল হাসান জাতীয় দলের হয়ে খেলতে পারবেন বলে উল্লেখ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আশা করছেন, অক্টোবর মাসে শুরু হওয়া শ্রীলংকা সফরেই দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে পাবে দল।

বাংলাদেশ চলতি মাসের শেষে শ্রীলংকা যাবে।২৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে খেলবে সিরিজের প্রথম টেস্ট।সাকিবের ফেরা নিয়ে শনিবার (১৫ আগস্ট) সাংবাদিকদের পাপন বলেছেন, সাকিবের নিষেধাজ্ঞা যখনই উঠে যাবে, তারপরই সে আমাদের সঙ্গে খেলতে পারবে।

তিনি বলেন, এ ব্যাপারে কোন সন্দেহ নেই। আমরা অধীর অপেক্ষায় আছি কখন তার সাজা শেষ হবে। তবে এসবের জন্য অনেকগুলো ব্যাপার আছে, ফিটনেস প্রস্তুতি ব্যাপার আছে। সেজন্য ও ওর মতো করে অনুশীলন করবে।

পাপন জানান, অনুশীলনের বিষয়ে সাকিব তার সঙ্গে কথা বলেছে, এ মাসে দেশে ফিরে আসবে। তিনি আশা করছেন, সাকিব ফিট থাকবে, সবকিছু তার ঠিক থাকবে ও শ্রীলংকা সফরে দলের সঙ্গে যোগ দেবে। সাকিবের নিষেধাজ্ঞা মূলত দুই বছরের। এর মধ্যে এক বছর স্থগিত সাজা।

এই এক বছরে সাকিব আইসিসির কোন নিয়ম ভাঙলে স্থগিত ওই সাজা ভোগ করতে হবে। পাপন তাই এই সময়ে সংবাদ মাধ্যমকে সাকিবকে নিয়ে বেশি খবর প্রকাশ না করার জন্য বলেছেন।

সাকিব আইসিসির নিষেধাজ্ঞা চলাকালীন বিসিবির কোন সুযোগ-সুবিধা নিতে পারবেন না। কোন অবস্থাতেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। তিনি তাই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ক্রিকেটে ফেরার অনুশীলন করবেন। সেখানকার কোচদের সঙ্গে সমন্বয় করবেন তিনি।

এছাড়া শ্রীলংকা সফরে গিয়ে যেহেতু বাধ্যতামূলক মহামারি করোনার কারণে (কোভিড-১৯) কোয়ারেন্টাইন শর্ত মানতে হবে।সাকিব তাই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে, অনুশীলন করতে এবং কোয়ারেন্টাইন শর্ত পূরণে আগেই শ্রীলংকায় যেতে পারেন বলে উল্লেখ করেছেন পাপন।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।