সিঙ্গাপুরে প্রতারণার মামলায় তিন বাংলাদেশি কারাগারে

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুন ৮, ২০২০

সিঙ্গাপুরে প্রতারণার মামলায় এক বছরের জেল দেয়া হয়েছে তিন প্রবাসী বাংলাদেশিকে। দেশটির অনলাইন দ্য স্ট্রেইটস টাইমসে এ বিষয়ে খবর প্রকাশিত হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন- ১. মো. নুরুল ইসলাম (৩৩), ২. আবু সুফিয়ান (৩৮), ৩. মো. বাবুল (৩৫)।

প্রকাশিত খবরে বলা হয়েছে, বাংলাদেশি ১ ব্যক্তির কাছে অন্যরা মেরিট্যান্সের টাকা জমা রাখতেন। তার কাছ থেকে ওই টাকা লুট করার জন্য ৪ সদস্যের ১টি টিম পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী তাদের একজন ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) কর্মকর্তা সাজেন।

এভাবে তারা ওই বাংলাদেশির কাছ থেকে এক লাখ ৪০ হাজার সিঙ্গাপুরি ডলার ও স্বর্ণালংকার লুটে নেন। কিন্তু শেষ পর্যন্ত এই চক্রের তিনজনকে গ্রেফতার করে জেল দেয়া হলো। সাজাপ্রাপ্তরা প্রতারণার অভিযোগ স্বীকার করেছেন। তবে ওই চক্রের চতুর্থ সদস্য সিঙ্গাপুরের অং ঝাও হোং (২৯) পলাতক রয়েছেন।

খবরে আরও বলা হয়, গত বছরের নভেম্বরে বাবুল জানতে পারেন যে, ৪৫ বছর বয়সী সুমন নামের এক বাংলাদেশির কাছে রেমিট্যান্সের অর্থ জমা থাকে। তিনি এই অর্থ তার রুমে জমা রাখেন। পরে এসব অর্থ বাংলাদেশে বিভিন্ন পরিবারের কাছে পাঠানোর কথা ছিল। তবে কোন কোন বাংলাদেশির অর্থ সুমনের কাছে জমা থাকত আদালতে তাদের নাম প্রকাশ করা হয়নি।

আদালতে বাবুল বলেন, ইসলাম, সুফিয়ান ও অং পরে সুমনের কাছে অর্থ ও স্বর্ণালংকার জমা থাকার বিষয়টি জানতে পারে। এরপরই তার কাছ থেকে এসব কেড়ে নেয়ার পরিকল্পনা করে। এর মধ্যে রবার্ট লেনে জামান সেন্টারে সুমন কোন রুমে, কোথায় অর্থ সম্পদ রাখেন তা শনাক্ত করেন বাবুল।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ