সোনাগাজীর পরিবারগুলো পানিবন্দী, উনুনে জ্বলে না আগুন

সোনাগাজীর পরিবারগুলো পানিবন্দী, উনুনে জ্বলে না আগুন

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০

বুরহান উদ্দিন (নোয়াখালী জেলা প্রতিনিধি): সোনাগাজী উপজেলার ৫নং চর-দরবেশ ইউনিয়নের কোম্পানীগঞ্জ মুচাপুর এলাকার শেষ প্রান্তে প্রায় দু’মাস যাবত পানিতে ডুবে আছে সর্দার বাড়ির কয়েকটি পরিবার।

চর-দরবেশ ইউনিয়নে পানি নিষ্কাশনের কোনো পথ খুঁজে পাচ্ছে না পানিবন্ধী ভুক্তভোগী পরিবার’গুলো। যার ফলে নিজের ঘরে রান্না পর্যন্ত করতে ও সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
পানিতে পড়ে মৃত্যুবরণ করেছে এক শিশু। তবুও নজরে আসেনি ওয়ার্ড মেম্বারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের।

দীর্ঘদিন ধরেই ৫নং চর-দরবেশ ইউনিয়ন পানিতে বন্ধী হওয়াতে চুলায় রান্না করা সম্ভব হচ্ছে না। বেঁচে থাকার তাগিদে একমাত্র আল্লাহর সাহায্যের দিকে তাকিয়ে দিন কাটাচ্ছেন অসহায় পরিবার’গুলো।

সেই সঙ্গে খাবার বিহীন দিন কাটাচ্ছেন বেশ কিছুদিন ধরে। নদী ভাঙন এলাকায় হওয়াতে খুঁজে পাচ্ছেন না আশার আলো। ৫নং চর দরবেশ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু জনগনের দুঃখ-কষ্টে পাশে থেকে সাধারণ মানুষের সেবা করাকে তিনি ভালোবাসেন।

পানি বন্ধী পরিবারের সাহায্যে এগিয়ে আসার জন্য অত্র ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু ও ওয়ার্ড মেম্বারসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি বিশেষভাবে আহ্বান করা যাচ্ছে।

বিষয়টি নজরে এনে স্থানীয় ইউপি চেয়ারম্যান যদি পানি নিষ্কাশন ব্যবস্থা করে সাহায্যের হাত বাড়িয়ে দেন, তাহলে চির কৃতজ্ঞ থাকবে পানি বন্ধী অসহায় পরিবার’গুলো।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।