সৌদিআরবে একদিনে করোনা শনাক্ত ৪৫০৭ জন

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

আবদুল কাদের সৌদি প্রতিনিধি: সৌদি আরবে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সৌদিআরবে সোমবার (১৫ জুন) ৪,৫০৭ জন করোনায় শনাক্ত হয়েছে।

অন্যদিকে আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছে ৩৯ জন। আজ সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৩,১৭০ জন।

সৌদি আরবে এ পর্যন্ত গত ২৪ঘন্টায় করোনা রোগী শনাক্ত করা হয়েছে ৪ হাজার ৫০৭জন শনাক্তের ফলে মোট সংখ্যা করোনায় আক্রান্তের সংখ্যাটা দাঁড়িয়েছে ১৩২,০৪৮ জনে।
করোনায় মৃত্য হয়েছে ৩৯ জন, মোট মৃত্যু ১০১১জন।

আজ সোমবার করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৩ হাজার ১৭ ০জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৭ হাজার ৮৯০ জন। বর্তমানে সৌদির করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।

বিগতদিনগুলো থেকে আজ সোমবার সর্বোচ্চ আক্রান্ত হয়েছে। করোনায় এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে ৪৩,১৪৭জন।সুত্রঃ সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

সৌদিতে এ পর্যন্ত করোণায় আক্রান্ত হয়েছে ১৪ হাজারের ঊর্ধ্বে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩১৮ জন প্রবাসী বাংলাদেশি।সৌদিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রবাসী বাংলাদেশিদের লাশ দেশে পাঠানো হবেনা। তাদের মরদেহ সৌদিতে দাফন করা হচ্ছে এবং হবে।

সৌদি আরব থেকে প্রবাসী বাংলাদেশি যারা দেশে ফিরে যেতে চান, তাদের জন্য একটি ওয়ান ওয়ে ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ বিমান।এ বিশেষ ফ্লাইটের ভাড়া ঘোষণা করেছে বিমান কর্তৃপক্ষ।

এ ছাড়াও গত শুক্রবার সৌদির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত সূর্যের নীচে কাজ নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে।

এর পাশাপাশি সব বেসরকারি খাত এবং সংস্থাগুলি দ্বারা প্রতিষ্ঠিত এই নিষেধাজ্ঞা কার্যকর শুরু হয়েছে সোমবার থেকে ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত চলবে।

এদিকে হজ পালনের ব্যাপারে এখনও কোনো ঘোষণা বা সিদ্ধান্ত দেয়নি সৌদি আরব। তবে জানা যায় চলতি সপ্তাহে সৌদি সরকার হজের ব্যাপারে সিদ্ধান্ত জানাতে পারে। আর তখনই জানা যাবে হজ হবে কিনা।

এ ছাড়া সৌদি এয়ারলাইন্স (সৌদিয়া) পুনঃপ্রকাশ করেছে যে আন্তর্জাতিক ফ্লাইট নতুন ঘোষনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ