ফাইল: ছবি

সৌদিতে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২০

আবদুল কাদের সৌদিআরব থেকে: সৌদিতে করোনা (কোভিড-১৯) সংক্রমণ দুই লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত দেশটিতে গত ২৪ ঘন্টায় শুক্রবার (০৩ জুলাই) করোনা রোগী শনাক্ত করা হয়েছে ৪ হাজার ১৯৩ জন।

এদিকে ভািরাসটিত আক্রান্তের সংখ্যাটা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ৮০১ জন। মৃত্যুবরণ করেছেন ৫০ জন, মোট মৃত্যু ১হাজার ৮০২জন। করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৩ হাজার ৯৯৩জন।

সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূএমতে, এই পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৬১৪ জন। করোনায় এ পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে ৫৯ হাজার ৩’শ ৩৮৫ জন।

এদিকে সৌদিতে এখন পর্যন্ত করোণায় আক্রান্ত হয়েছে ১৬ হাজারের ঊর্ধ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৫২০ জন প্রবাসী বাংলাদেশির।

সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়য়, করোনার সুরক্ষা ব্যবস্থা লঙ্ঘনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে শাস্তি দেওয়া হবে। সব ব্যক্তিদের অবশ্যই স্বাস্থবিধি মেনে সামাজিক দূরত্বের নিয়মগুলো মেনে চলতে হবে এবং মাস্ক পরতে হবে।

এ ছাড়া দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করেছে, সকল বৈধ বা অবৈধ প্রবাসী ফাইনাল এক্সিট ভিসা বা রিএন্ট্রি ভিসা ইস্যু করে দেশে যেতে পারেননি এবং যারা ভিজিট ভিসায় সৌদি আরবে এসে করোনা পরিস্থিতিতে আটকা পড়েছেন, তারা ভিসার মেয়াদ না থাকলেও “আউদা” প্রোগ্রামের মাধ্যমে কোন প্রকার জরিমানা ছাড়াই দেশে যেতে পারবেন।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করুন।