সৌদিতে অপহরণ চক্রের ৩ বাংলাদেশি সদস্য গ্রেফতার

সৌদিতে অপহরণ চক্রের ৩ বাংলাদেশি সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

সৌদি আরব থেকে আবদুল কাদের: সৌদিতে অপহরণ চক্রের তিন বাংলাদেশি সদস্যকে গ্রেফতার করেছে সৌদি আরবের গোয়েন্দা পুলিশ। চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন কায়দায় প্রবাসী বাংলাদেশিদের অপহরণ করে অপহরণ হওয়া ব্যক্তির পরিবারের সাথে যোগাযোগ করে বেশ বড় অংকের মুক্তিপন দাবি ও আদায় করতো।

জানা গেছে, তারা একজন প্রবাসী বাংলাদেশিকে অপহরণ করে আটকে রেখেছিলো এবং দেশে তার পরিবারের সাথে যোগাযোগ করে বড় অংকের টাকা আদায় করে তারপরেই তাকে মুক্তি দেয়। এই সূত্র ধরেই অপহরণকারী চক্রের এই তিনজন বাংলাদেশি সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

এই অপহরণ চক্রের সাথে জড়িত রয়েছে বাংলাদেশিসহ, সৌদি,পাকিস্তান, ইন্ডিয়ার নাগরিকরা। এই চক্রটি তাদের টার্গেটকৃত ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে।দাবি করা মুক্তিপণ দিতে না পারলে অপহরণ করা ব্যক্তিকে নির্যাতন এমনকি হত্যা পর্যন্ত করতে চিন্তা করে না।

এদিকে অপহরণ চক্রের তিন বাংলাদেশি সদস্য দেশটির গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হোয়ার পর থেকে সবাই অপহরণ চক্রের বাকিদেরও দ্রুত ধরা সম্ভব হবে বলে আশা পোষন করছে।

রিয়াদ পুলিশের মুখপত্র জানান, একইদিনে মোটা অংকের নগদ অর্থসহ ১৭ জনের একটি বাংলাদেশী জুয়ার চক্রকে গ্রেফতার করেছে সৌদি রিয়াদ পুলিশ। সৌদিতে অপহরণ ও জুয়া চক্রের সদস্যের গ্রেপ্তারে বিব্রত বাংলাদেশিরা।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।