সৌদিতে উদযাপিত হচ্ছে ঈদুল আযহা

সৌদি উদযাপিত হচ্ছে ঈদুল আযহা

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

সৌদি আরবে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। শুক্রবার (৩১ জুলাই) সকালে মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীসহ দেশটির সর্বত্র ঈদের নামাজ আদায় করা হয়। মসজিদুল হারামে পবিএ ঈদুল আযহা জামাতে ইমামতি করেন ওই মসজিদের ইমাম শেখ ড. আব্দুল্লাহ বিন আওয়াদ আল জুহানি।

এদিকে, সৌদি আরবে সব হজযাত্রীকে সুরক্ষা সামগ্রী উপহার দেয়া হয়েছে। উপহারের প‌্যাকেটে আছে স‌্যানিটাইজার, মাস্ক, ছাতাসহ আরো কিছু সামগ্রী।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, করোনার (কোভিড-১৯) সংক্রমণ রোধের লক্ষ‌্যে এসব উপহার দিয়েছে মসজিদুল হারাম ও মসজিদে নববীতে হাজিদের সেবাদানকারী কর্তৃপক্ষ। হাজিদের স্বাস্থ‌্য সুরক্ষার জন্য যথাযথ ব‌্যবস্থা নেওয়ায় সৌদি আরবের প্রশংসা করেছেন বিশ্ব স্বাস্থ‌্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রিয়াসুস।

সারা বিশ্বের মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বিশ্ব স্বাস্থ‌্য সংস্থার মহাপরিচালক বলেছেন, ‘করোনাভাইরাস মহামারির অর্থ এই নয় যে, জীবন থেমে থাকবে। বরং নিজেদেরকে সুরক্ষিত রেখে এর সঙ্গে মানিয়ে নিয়ে চলতে হবে।’

ঈদুল আজহা উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন দুই পবিত্র মসজিদের খাদেম ও সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ। সৌদি গেজেট

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।