সৌদিতে করোনা জয়ী ৩,১৫৩ জন

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

আবদুল কাদের (প্রতিনিধি) সৌদি আরবঃ সৌদি আরবে শনিবার (২০ জুন) ৩ হাজার ৯’শ ৫১জন করোনায় শনাক্ত হয়েছে। অন্যদিকে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৪৬জন। আর সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৩ হাজার ১’শ ৫৩ জন।

সৌদি আরবে এখন পর্যন্ত গত ২৪ঘন্টায় করোনা রোগী শনাক্ত করা হয়েছে ৩হাজার ৯৫১ জন শনাক্তের ফলে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাটা দাঁড়িয়েছে ১,৫৪,২৩৩ জনে। মারা গেছেন ৪৬ জন। মোট মৃত্যু হয়েছে ১ হাজার ২৩০ জনের।

শনিবার করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ হাজার ১’শ ৫৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৯৮ হাজার ৯১৭জন। করোনায় এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে ৫৪ হাজার ৮৬ জন। (সূএ: সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়)

সৌদির দেশটিতে এখন পর্যন্ত করোণায় আক্রান্ত হয়েছে ১৩ হাজারের ঊর্ধ্বে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩’শ ৮২ জন প্রবাসী বাংলাদেশি।

এদিকে সৌদি আরবে রোববার (২১ জুন) থেকে দেশব্যাপী করোনভাইরাস কারফিউ তুলে দেয়া হচ্ছে। অর্থনৈতিক এবং বাণিজ্যিক কার্যক্রমের অনুমতি রয়েছে। আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত থাকবে, পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থল ও সমুদ্র সীমান্তের মাধ্যমে প্রবেশ-বাহির স্থগিত অব্যাহত থাকবে।

এ ছাড়াও ওমরাহ পালন স্থগিত থাকবে ও এর স্থগিতাদেশ পর্যায়ক্রমে পর্যালোচনা করা হবে। যে-কোনো সমাবেশে ৫০ জনের বেশি অংশগ্রহনে নিষেধাজ্ঞা রয়েছে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনার সুরক্ষা ব্যবস্থা লঙ্ঘনকারী ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে শাস্তি দেয়া হবে। এর পাশাপাশি সব ব্যক্তিদের অবশ্যই সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে এবং মাস্ক ব্যবহার করার আদেশ রয়েছে।

 

ভুলুয়াবিডি/এএইচ