সৌদিআরব

সৌদিতে নতুন আক্রান্ত ৩০৩৬ জন

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

সৌদি আরব থেকে আবদুল কাদের: মহামারি করোনা (কোভিড-১৯) ভাইরাসে সৌদিতে এখন পর্যন্ত ৫৩৫ জন প্রবাসী বাংলাদেশিরর মৃত্যু হয়েছে।

সৌদিতে এখন পর্যন্ত গত ২৪ ঘন্টায় বুধবার (৮ জুলাই) করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৬ জন। করোনা ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যাটা দাঁড়িয়েছে ২ লাখ ২০ হাজার ১’শ ৪৪ জন। মৃত্যু হয়েছে ৪২জন। মোট মৃত্যু ২ হাজার ৫ ৯জন।

করোনা থেকে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছে ৩ হাজার ২১১জন। মোট সুস্থ হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৫০ জন। করোনায় এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে ৬ হাজার ৩৫ জন। সূত্র: সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

সৌদিতে এখন পর্যন্ত করোণায় আক্রান্ত হয়েছে ১৬ হাজার এর ঊর্ধ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৩৫ জন প্রবাসী বাংলাদেশির।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনার সুরক্ষা ব্যবস্থা লঙ্ঘনকারী ব্যক্তি এবং প্রতিষ্ঠানগুলিকে শাস্তি দেয়া হবে। ব্যক্তিদের অবশ্যই সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে এবং মাস্ক বাধ্যতামূলকভাবে পরতে হবে।

দেশটির পবিত্র মসজিদদ্বয় এর অভিভাবক কিং সালমান সৌদি আরবে অবস্থানরত সকল প্রবাসীর ইকামার মেয়াদ ফ্রিতে ৩ মাস বৃদ্ধি করার অনুমতি দিয়েছেন। সৌদিতে অভ্যন্তরীণ হাজিদের জন্য হজ নিবন্ধন শুরু হয়েছে চলবে ১০ জুলাই পর্যন্ত।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রক সোমবার তাদের ওয়েবসাইটের মাধ্যমে এই বছর হজ করতে আগ্রহীদের জন্য নিবন্ধকরণ চালু করেছে। মোট ১০,০০০ হজযাত্রীর মধ্যে ৭০শতাংশই সৌদিতে বসবাসকারী প্রবাসীরা হবেন, সৌদি নাগরিক বাকী ৩০ শতাংশ থাকবে।

সৌদিদের মধ্যে, শুধুমাত্র করোনভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে এমন স্বাস্থ্যবিধি এবং সুরক্ষা কর্মীদের এই বছর হজ পালনের অনুমতি দেয়া হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।