সৌদিআরবে বাড়ছে না আর করোনা নিষেধাজ্ঞার সময়সীমা

সৌদিতে বাড়ছে না আর করোনা নিষেধাজ্ঞার সময়সীমা

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক (সৌদি আরব): সৌদি আরবে মহামারী করোনা ভাইরাস এর (কোভিড-১৯) কারণে নিষেধাজ্ঞার সময়সীমা আর বাড়বে না বলে জানিয়েছে সৌদিআরবের সংশ্লিষ্ট বিভাগ। গত ৪ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত এমন বিধিনিষেধ দেয়া হয়েছিল।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূএ বলছে, ইতোপূর্বে ৪ ফেব্রুয়ারি থেকে দুই দফায় সময় বৃদ্ধি করে সব প্রকার গণজমায়েত হয় এমন সব বিনোদন প্রোগ্রামসহ রেস্টুরেন্টে খাবার পরিবেশন কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছিল।

তবে নতুন করে আর নিষেধাজ্ঞা বাড়ানো হবে না। সব আগের মতো স্বাভাবিক করে দেয়া হবে। নতুন ঘোষণার ফলে রবিবার (৭ মার্চ) হতে সিনেমা, খেলাধুলা, বিনোদন প্রোগ্রাম আয়োজন স্থল, রেস্টুরেন্টে সরাসরি ভোক্তাকে সার্ভ করার কার্যক্রম চলতে আর কোন বাধা থাকবেনা।

তবে, সকল ক্ষেত্রে করোনাভাইরাস সতর্কতার নিয়মসমূহ কঠোরভাবে মেনে চলতে হবে। অন্যথায় নিময় অমান্যকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সৌদিতে হোটেল, রেস্তোরাঁ, কমিউনিটি সেন্টারে যে কোনো বড় আয়োজনের ওপর নিষেধাজ্ঞা থাকবে। এ ছাড়া যে কোনো সামাজিক অনুষ্ঠানে ২০ জনের বেশি মানুষের উপস্থিতির নিষেধাজ্ঞা পূর্বের মতোই বহাল থাকবে।

 

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।