‘সৌদিয়া’ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

আবদুল কাদের (সৌদি) প্রতিনিধি: সৌদি এয়ারলাইন্স (সৌদিয়া) পুনঃঘোষণা করে বলেছে, সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করা অব্যাহত রয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে বলে জানিয়েছে।

জানা গেছে, বিমানগুলি ধীরে ধীরে পুনরায় শুরু হবে এবং সরকারি চ্যানেলের মাধ্যমে তফসিল ঘোষণা করা হবে। বিমান সংস্থাটি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এ তথ্য নিশ্চিত করে।

বলা হয়েছে, বর্তমান করোনা পরিস্থিতিতে অনুমোদিত আন্তর্জাতিক ফ্লাইটগুলি বিদেশে আটকে থাকায় সৌদি নাগরিকদের বহনকারী আগত ফ্লাইট মাত্র ‘সৌদিয়া’ তার অভ্যন্তরীণ বিমানের সময়সূচীও ঘোষণা করে। এ ছাড়া জেদ্দা এবং হাইলের মধ্যে ফ্লাইটগুলি সোমবার (১৫ জুন) থেকে শুরু হবে।

এদিকে, জেনারেল অথরিটি অফ সিভিল এভিয়েশন (জিএসিএ) পাঁচটি বিমানবন্দর যুক্ত করেছে যেখানে অভ্যন্তরীণ ভ্রমণ আবার শুরু করা যেতে পারে। এগুলি হলো- বিশা, তায়েফ, ইয়ান্বু, হাফর আল-বাতেন এবং শরোরাহ।

উল্লেখ্য; সৌদিতে স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে পরামর্শের পরে এবং নতুন করোনভাইরাস মহামারী মোকাবেলায় গৃহীত নিয়ন্ত্রণগুলি এবং সতর্কতামূলক পদক্ষেপগুলিতে সম্মতি জানাতে সিভিল অ্যাভিয়েশন গত ৩১মে সৌদি অভ্যন্তরীণ ফ্লাইট পুনরায় শুরু করেছিল।

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ