সড়ক দেবে ডোবা,বন্ধ যান-ফেরি চলাচল

সড়ক দেবে ডোবা, বন্ধ যানবাহন ও ফেরি চলাচল

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল আঞ্চলিক মহাসড়কের মজুচৌধুরীর হাট ফেরির প্রবেশপথ সড়ক দেবে বড় ডোবা সৃষ্টি হওয়ায় বন্ধ রয়েছে লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটে ফেরি ও পণ্যসহ যাত্রীবাহী গাড়ি চলাচল।

বুধবার (০৫ আগস্ট) বিকেলে হঠাৎ করে সড়ক দেবে এ অবস্থার সৃষ্টি হয়। এতে এ ঘাটে দু’পাড়ে আটকা পড়েছে কয়েকশ’ মালবাহী ট্রাক, যাত্রীবাহী বাসসহ ২১টি জেলার সঙ্গে নৌ-রুটে যাতায়াত করা যানবাহন।

এ সময় চট্টগ্রাম-লক্ষ্মীপুর হয়ে ভোলা মহাসড়কে ফেরিঘাট সড়ক পর্যন্ত শত শত ট্রাক ও অর্ধ-শতাধিক নৈশ কোচও পারাপারের অপেক্ষায় থাকে। এতে ভোলা থেকে আসা চট্টগ্রামসহ দূরপাল্লার শত শত মালবাহী গাড়ির চালকরা চরম দুর্ভোগে পড়েন। ফেরি ও যানবাহনে থাকা যাত্রীরাও চরম ভোগান্তিতে পড়েছেন।

এমন খবরে সদর উপজেলা নির্বাহী অফিসার শফিকুর রিদোয়ান আরমান শাকিল এবং সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত তাৎক্ষণিক পরিদর্শন করে দ্রুত সড়কের গর্ত ভর্তি করে যানবাহন চলাচল স্বাভাবিক করতে বলেছেন। সড়ক মেরামতের কাজ চলছে এখন।

স্থানীয়রা জানান, বৃষ্টির জমা পানির ওপর দিয়ে ১০ চাকার বালুভর্তি গাড়ি যেতেই সড়কের কার্পেটিং উঠে সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দসহ বড় বড় গর্তের। আসা-যাওয়া করছে জোয়ারের পানি। সড়কে যাত্রীসহ পণ্যবাহী গাড়ি আটকে রয়েছে। সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।

সদর উপজেলা নির্বাহী অফিসার শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, তিনি ঘটনার খবর পেয়ে এসেছেন। সড়কটির মধ্যে বড় গর্ত মেরামতে কাজ করা হচ্ছে। এ জন্য সড়ক ও জনপথ বিভাগের লোকজনকে ডাকা হয়েছে। তারা মেরামতের কাজ করছেন।

শফিকুর রিদোয়ান আরমান শাকিল আরও বলেন,জোয়ার চলে যাওয়াসহ সড়কটি মেরামতে ৪/৫ ঘণ্টা সময় লাগবে। তার পর যান চলাচল স্বাভাবিক হবে।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।