‘হঠাৎ বৃষ্টি’ ছবির নির্মাতার মৃত্যু

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, জুন ৪, ২০২০

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় নির্মাতা বাসু চ্যাটার্জী মারা গেছেন।  বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ে নিজের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৩ বছর।

বাসু চ্যাটার্জীর পরিবারের সূত্র দিয়ে ভারতীয় গণমাধ্যম জানায়, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন এই পরিচালক। অবশেষে সবাইকে বিদায় জানিয়ে চলে গেলেন তিনি।

ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অশোক পন্ডিত টুইট করে বলেছেন, আপনাদের সবাইকে খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি কিংবদন্তি পরিচালক বাসু চট্টোপাধ্যায় প্রয়াত।

দুপুর ২ টায় (বাংলাদেশ সময় আড়াইটায়) সময়ে তার শেষকৃত্য সম্পন্ন হবে স্যান্টাক্রুজের শশ্মানে। ভারতীয় চলচ্চিত্র জগতের জন্যে এক অপূরণীয় ক্ষতি। আপনাকে আমরা খুব মিস করব স্যার!

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে ভারতীয় তারকা নির্মাতা, অভিনেতারা শোক প্রকাশ করছেন। তার মৃত্যুতে শোকবার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

তার পরিচালিত জনপ্রিয় ছবির তালিকায় রয়েছে উস পার, ছোটি সি বাত, চিতচোর, রজনীগন্ধা, পিয়া কা ঘর, খট্টা মিঠা, চক্রব্যূহ, বাতো বাতো মে, প্রিয়তমা, মন পসন্দ, শৌকিন, চামেলি কি শাদি।

বাসু চ্যাটার্জী বাংলাদেশের দর্শকদের কাছেও বেশ পরিচিত। মূলত  ‘হঠাৎ বৃষ্টি’ ছবি দিয়ে বাংলাদেশের দর্শকদের মন জয় করেন তিন। ছবিটিতে পশ্চিমবঙ্গের নায়িকা প্রিয়াঙ্কার সাথে অভিনয় করেন বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস।

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ