হিরামনির হত্যা মামলার দুই আসামি রিমান্ডে

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের আলোচিত স্কুলছাত্রী হিরামনির হত্যা মামলার দুই আসামি সুমন ও তরিকুল ইসলাম অয়নকে তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত।

এর আগে শুক্রবার রাতে তাদের দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন পুলিশ। সুমন (১৬) সদর উপজেলার গোপিনাথপুর গ্রামের বেচু মিয়ার ছেলে ও তরিকুল ইসলাম অয়ন (১৫) একই উপজেলার মোহাম্মদ আলীর ছেলে।

পুলিশ জানান, নিহত স্কুলছাত্রী হত্যা ও ধর্ষণের ঘটনায় তার মা ফাতেমা বেগম লাকী গত শুক্রবার রাতে অজ্ঞাত নামে লক্ষ্মীপুর সদর থানায় একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় সোমবার দুপুরে আটকৃত দুইজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া তাদেরকে রিমান্ড চাওয়া হয়েছে। এতদিন শুনানি না হওয়ায় বুধরার আদালত এই আদেশ প্রদান করেন বলে তথ্য নিশ্চিত করেন সদর থানার ওসি আজিজুর রহমান মিয়া।

তিনি জানিয়েছেন, গত শুক্রবার বিকালে সদর উপজেলার গোপিনাথপুর এলাকায় পালেরহাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির স্কুলছাত্রী হিরামনিকে নিজ ঘরে একা পেয়ে র্ধষণের পর হত্যা করে পালিয়ে যায় র্দুবৃত্তরা। এ ঘটনায় ওই দিন রাতে সুমন ও তরিকুল ইসলাম আয়নকে আটক করা হয়।

পরে নিহতের মা বাদী হয়ে অজ্ঞাত আসামী করে মামলা করে। এর পর তাদের রিমান্ত চেয়ে জিজ্ঞাসাদের জন্য আদালতে ৫ দিন রিমান্ড চাওয়া হয়। আলালত সুমন ও তরিকুল ইসলাম অয়নকে তিন দিনের রিমান্ড প্রদান করেন।

এদিকে বাকী আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে কয়েকদিন ধরে মানববন্ধন ও বিক্ষোভ আন্দোলন দ্রুত গ্রেফতারসহ সর্বোচ্চ শাস্তি দাবি জানিয়ে আসছেন ওই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ফোরামরাসহ নিরাপদ নোয়াখালী চাই সংগঠনসহ আরো কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন।

 

ভুলুয়া বাংলাদেশ/এমএএইচ