হেফাজত নতুন কর্মসূচির ডাক দিল

হেফাজত নতুন কর্মসূচি দিল

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

সারা দেশব্যাপী হরতালের পর এবার দোয়া ও বিক্ষোভের কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম। সংগঠনটি সোমবার (২৯ মার্চ)দোয়া ও শুক্রবার (২ এপ্রিল)সারাদেশে বিক্ষোভ করবে।রোববার (২৮ মার্চ) রাজধানীর পল্টনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জেহাদী।

আল্লামা নুরুল ইসলাম জেহাদী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন প্রত্যাহার করার জন্য কর্মসূচি দিয়ে ছিল হেফাজতে ইসলাম। কিন্তু মোদির আগমনের দিন হেফাজতের কোনো কর্মসূচি ছিল না।

তিনি বলেন, হেলমেট বাহিনী দ্বীনের শত্রু, ইসলামের শত্রু। তারা কেউ হেফাজতের নয়। যারা কালেমা জানে বিশ্বাস করে তারা অন্তত বিজেপিকে ভালোবাসতে পারে না। এছাড়া কিছু দাবি তুলেছে হেফাজতে ইসলাম।

সেগুলো হলো-


>> সারাদেশে বিভিন্ন স্থানে হেফাজত কর্মীদের ওপর হামলাকারী দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

>> আহত ব্যক্তিদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে এবং নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

>> সারাদেশে হেফাজতকর্মী যাদের আটক করা হয়েছে তাদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরুদ্ধে হেফাজতকর্মীদের গত শুক্রবারের (২৬ মার্চ) বিক্ষোভে পুলিশ ও সরকারদলীয় লোকজনের হামলার অভিযোগ তুলে এর প্রতিবাদে রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজতে ইসলাম।

শুক্রবারের ওই বিক্ষোভে হেফাজতের নেতাকর্মীসহ বেশ কয়েকজন নিহত হন। ওই ঘটনার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া ও বিভিন্ন জেলা অনুষ্ঠিত বিক্ষোভে আরও বেশ কয়েকজন মৃত্যুর খবর পাওয়া গেছে। এমনকি রোববারের হরতাল কর্মসূচি পালনকালেও প্রাণহানি ঘটেছে।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।