১০৭ বছর বয়সী বৃদ্ধার করোনা জয়

প্রকাশিত: ১:০১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

আবদুল কাদের (সৌদি প্রতিনিধি): সৌদিআরবের জেদ্দায় একটি হাসপাতালে সেরা এবং দুর্দান্ত চিকিৎসা করার পরে ১০৭ বছর বয়সী এক সৌদি বৃদ্ধ মহিলা করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

পূর্ব জেদ্দা হাসপাতালের নির্বাহী পরিচালক ডা.খালেদ আল গামদি বলেছেন যে, মহিলার শ্বাসকষ্টের তীব্র সমস্যা ছিল। তাকে তাতক্ষণিকভাবে জরুরি বিভাগে স্থানান্তরিত করা হয়েছিল যেখানে ডাক্তার রুবা হিন্দি, অভ্যন্তরীণ ওষুধ পরামর্শদাতা ও আভ্যন্তরীণ মেডিসিন ডাঃ বদুর আল ওতাইবির নেতৃত্বে একটি মেডিকেল দল তাকে পরীক্ষা করে দেখলো।

তিনি মহামারি করোনার উপসর্গের সংক্রামিত হয়েছিলেন এবং এর ফলে গুরুতর নিউমোনিয়া এবং তীব্র শ্বাসযন্ত্রের সিনড্রোমে আক্রান্ত হয়েছিলো। যা তাকে হাসপাতালে ভর্তি হওয়ার ৪ দিনের মধ্যে ভেন্টিলেটারে রাখার প্রয়োজন হয়েছিলো।

তাকে নিবিড় পরিচর্যা ইউনিটে স্থানান্তরিত করা হয়েছিল যেখানে স্বাস্থ্য মন্ত্রনালয়ের চিকিৎসার প্রোটোকলের সাথে মিল রেখে করোনভাইরাসের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছিল। হাসপাতালে ভর্তির এক সপ্তাহের মধ্যেই মহিলার স্বাস্থ্যের উন্নতি শুরু হয়েছিল ও ফলস্বরূপ ভেন্টিলেটরটি ছিল।

১০৭ বসর বয়সী বৃদ্ধ মহিলা পুরোপুরি সুস্থ হওয়ার পরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। হাসপাতালের সূত্রমতে তিনি এখন সম্পূর্ণ সুস্থ।

 

ভুলুয়াবিডি/এএইচ

নিউজটি শেয়ার করুন।