২০ আগস্ট ভারতের সঙ্গে ফ্লাইট চালু

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২১

এয়ার বাবল চুক্তির আওতায় ২০ আগস্ট ভারতের সঙ্গে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় গতকাল ভারতের দেয়া অ্যাম্বুলেন্স ও জরুরি চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ কথা জানিয়েছেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেয়া উপহারের ৩১টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করে বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

এছাড়া ভারতের দেয়া উপহারের চিকিৎসাসামগ্রীর মধ্যে রয়েছে ন্যাজাল ক্যানুলা, অক্সিজেন ফেস মাস্ক, অক্সিজেন ফ্লো মিটার, ননরিব্রিদার মাস্ক, পালস অক্সিমিটার ডিভাইস, হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা, ১০ লিটার ধারণক্ষমতা সম্পন্ন তরল মেডিকেল অক্সিজেন সিলিন্ডার, ৪৫ লিটার ধারণক্ষমতা সম্পন্ন এলএমও সিলিন্ডার, অক্সিজেন কনসেন্ট্রেটর ও ইনফ্রা থার্মোমিটার।

হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এয়ার বাবলের আওতায় ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ শুরু হবে। ফ্লাইটে যাত্রীরা সরাসরি এক গন্তব্য থেকে ফ্লাইটে উঠে নির্দিষ্ট গন্তব্যে নামবেন। তৃতীয় কোনো বিমানবন্দরে ফ্লাইটটি নামবে না।

তিনি আরো বলেন, ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বাংলাদেশ যখনই কোনো সংকটে পড়ে, ভারত সহযোগিতার হাত বাড়ায়। প্রতিবেশীদের সহযোগিতা ও অংশীদারিত্ব ছাড়া কোনো দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয়।

এ সময় ভারত দ্রুতই চুক্তি অনুযায়ী প্রাপ্য অ্যাস্ট্রাজেন বাকি টিকা সরবরাহ করবে বলেও আশাবাদ ব্যক্ত  করেন পররাষ্ট্রমন্ত্রী।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।