৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জুন ২০, ২০২১

পদ্মা-মেঘনা, ডাকাতিয়া ও ধনাগোদা নদী উপকূলীয় জেলা চাঁদপুরে ১লা আষাঢ় থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। কখনো মুষলধারে আবারও কখনো থেমে থেমে বৃষ্টি হচ্ছে। গত ২৭ ঘণ্টায় চাঁদপুরে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৪৯ মিলিমিটার। এর আগে, গত শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড ২৬ মিলিমিটার।

রোববার (২০ জুন) সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। সকাল ৯টার দিকে বৃষ্টি কিছুটা কমলে আকাশ মেঘাচ্ছান্ন দেখা যায়। সকাল সাড়ে ১০টা থেকে আবারও শুরু হয় অবিরাম বৃষ্টি। বৃষ্টিতে সকাল ৯টার পরেও অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ দেখা যায়।

তবে খেটে খাওয়া শ্রমিকদের মধ্যে অনেকেই রেইনকোর্ট কিংবা পলিথিন মাথায় দিয়ে নেমে পড়ে তাদের রোজগারে। বিশেষ করে রিকশা ও অটো চালকদের ভোর থেকে সড়কে চলতে দেখা যায। সংসারের অভাব তাদের ঘরে থাকতে দেয় না।

একই এলাকার ব্যবসায়ী রহিম মিয়া বলেন, পান-সুপারি বিক্রি করে সংসার চালাই। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে বেচা-বিক্রি নাই বললেই চলে। তারপরেও সকাল থেকেই দোকানে বসে থাকতে হয়। সারাদিনে ১ হাজার টাকাও বিক্রি হয় না। ৩০ বছরের পুরনো ব্যবসা ছাড়তেও পারিনা।

চাঁদপুর জেলা আবহাওয়া কর্মকর্তা শাহ্ মুহাম্মদ শোয়েব বলেন, শনিবার ভোর ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা বৃষ্টিপাত হয়েছে ২৬ মিলিমিটার। রোববার (২০ জুন) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ২৩ মিলিমিটার। সেই অনুপাতে গত ২৭ ঘণ্টায় চাঁদপুরে বৃষ্টিপাত হয়েছে ৪৯ মিলিমিটার। রোববার বেলা ১১টা পর্যন্ত চাঁদপুরে তাপমাত্রা হচ্ছে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।

 

 

ভুলুয়াবিডি/এএইচ

সংবাদটি শেয়ার করুন।