৮২ কোচকে মাশরাফির উপহার

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

স্পোর্টস ডেস্ক: করোনা ভাইরাস সংক্রমনে ব্যাপকভাবে আর্ত মানবতার পাশে দাঁড়াতে মাশরাফি প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন শুরু থেকেই সরব।

নড়াইলে খাদ্য সামগ্রী এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন সহ নানা কার্যক্রম পরিচালনা করছে তার এই ফাউন্ডেশন।

সম্প্রতি অকশন ফর অ্যাকশনের মাধ্যমে নিলামে দীর্ঘদিন মাশরাফির হাতে ব্যবহৃত ব্রেসলেট বিক্রি হয়েছে ৪২ লাখ টাকায়। ক্রেতা ব্রেসলেটটি কিনে তা মাশরাফিকে দিয়েছেন এক নিদারূণ উপহার।

ব্রেসলেট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ দিয়ে দুঃসময়ে আর্ত মানবতার পাশে দাঁড়ানোর শুরুটা করেছেন তিনি। ঢাকা মহানগরীর ৮২ জন ক্রিকেট কোচকে মঙ্গলবার দিয়েছেন ঈদ উপহার। ৮২ কোচের সবাইকে নগদ ৩ হাজার টাকা করে উপহার দিয়েছে ফাউন্ডেশনটি।

এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ১ লাখ টাকা অনুদান সহায়তাও পৌঁছে দেওয়া হয় ডাকসু’র কাছে। ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা নড়াইলবাসীর জন্য ব্যয় করবেন বলে আগেই জানিয়ে ছিলেন মাশরাফি।

এদিকে ১৫ লাখ টাকা খরচ মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সাহায্যে, রাজধানীর ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় এবং স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্তদাতাদের সংগঠনের উন্নয়নে ব্যয় করবেন বলে জানিয়েছিলেন।

নিজের দেওয়া কথা রাখতেই শুরুটা করেছেন কোচদের দিয়ে। মঙ্গলবার (২ জুন) আবাহনী মাঠে একটি অনুষ্ঠানের মাধ্যমে কোচদের হাতে তুলে দেয়া হয়েছে নগদ অর্থ। তিনি ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় অনুষ্ঠানে উ্রপস্থিত থাকতে পারেননি বলে জানা গেছে।

অনুষ্ঠানে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. কেএম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সদস্য আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের।

মাশরাফির মানবিক কর্মকান্ডের প্রশংসা করেছেণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন-‘আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচেরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচেরা, আজ তাদের দুর্দিনে পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি।’

 

 

ভুলুয়া বাংলাদেশ/এএইচ